পদ্মা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, ভাড়ার তালিকা ও বিরতি স্টেশন সময়সূচী

বর্তমান সময়ে সারাদেশে রেল পরিবহন ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। রেল পরিবহন গুলোর মাধ্যমে সহজেই একজন মানুষ তার গন্তব্যস্থলে নিরাপদে যাতায়াত করতে পারে এছাড়াও একটি শান্তিপূর্ণ ভ্রমণের অভিজ্ঞতা অর্জন করতে পারে তাই তো বাংলাদেশের প্রতিটি অঞ্চলের মানুষের কাছেই অন্যান্য পরিবহন গুলোর তুলনায় রেল পরিবহনের জনপ্রিয়তা প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে। বাংলাদেশের এই জনপ্রিয় রেল পরিবহন গুলোর মধ্যে অন্যতম একটি হচ্ছে পদ্মা এক্সপ্রেস ট্রেন যা প্রতি নিয়ত যাত্রীদের তার গন্তব্যস্থলে পৌঁছে দিয়ে সহায়তা করে থাকে। প্রতিনিয়ত অনেক যাত্রী পদ্মা এক্সপ্রেস ট্রেনের যাতায়াত করে এই রেল পরিষেবা গ্রহণ করে থাকে। তাইতো আমরা আজকে জনপ্রিয় এই পদ্মা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ভাড়ার তালিকা ও বিরতি স্টেশন সময়সূচী সম্পর্কিত তথ্য গুলো নিয়ে এসেছি। যা আপনাদেরকে এই ট্রেন সম্পর্কিত বিস্তারিতভাবে সকল তথ্য জানতে সহায়তা করবে।

দৈনন্দিন জীবনে বিভিন্ন প্রয়োজনে প্রতিটি মানুষকে কোথাও না কোথাও যাতায়াত করতে হয়। একজন মানুষ তার প্রয়োজনে বিভিন্ন স্থানে যাতায়াত করার জন্য বর্তমান সময়ে আধুনিক বিভিন্ন ধরনের যানবাহন ব্যবহার করে থাকে। এই আধুনিক যানবাহন গুলো মানুষের প্রয়োজনীয় গন্তব্যস্থলে মানুষকে নিরাপদে পৌঁছে দিয়ে সহায়তা করে থাকে। বিগত বছরগুলোর তুলনায় বর্তমান সময়ে এই যানবাহন গুলো প্রতিটি অঞ্চলের মানুষের কাছে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। প্রতিনিয়ত একজন মানুষ বিভিন্ন প্রয়োজনে যেমন কর্মস্থলে অথবা শিল্প কলকারখানা কিংবা ভ্রমণ সংক্রান্ত জগতের ক্ষেত্রে যাতায়াত করার জন্য বর্তমান সময়ের আধুনিক যান যেমন মাইক্রো বাস ট্রেন অথবা মোটর বাইকের প্রতিনিয়ত যাতায়াত করে থাকে। এই যানবাহন গুলো প্রতিনিয়ত যাত্রী ও মালামাল পরিবহনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। অভ্যন্তরীণ যাতায়াত ছাড়াও বর্তমান সময়ে বাংলাদেশ থেকে কলকাতা যাতায়াতের জন্য রেল পরিবহন চালু করা হয়েছে যা সারাদেশের মানুষের কাছে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। দেশজুড়ে রেল পরিবহনের ব্যবহারে এখন ব্যাপক বেড়েছে।

পদ্মা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

বাংলাদেশের রেল পরিবহনের একটি জনপ্রিয় ট্রেনের নাম হচ্ছে পদ্মা এক্সপ্রেস ট্রেন। যে ট্রেনটির যাত্রী পরিষেবা দিয়ে সহায়তা করে থাকে। পদ্মা এক্সপ্রেস ট্রেনটি প্রতিনিয়ত জাতীয় মালামাল পরিবহনে মানুষের বিশ্বাস অর্জন করেছে তাই তো এই পদ্মা এক্সপ্রেস ট্রেনের জনপ্রিয়তা সর্বাধিক লক্ষ্য করা যায়। তাইতো আমরা আজকে আপনাদের উদ্দেশ্যে পদ্মা এক্সপ্রেস ট্রেনের সময়সূচি সম্পর্কিত তথ্যগুলো নিয়ে এসেছি। আপনারা যারা পদ্মা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে বিভিন্ন তথ্য জানার আগ্রহ প্রকাশ করছেন তারা আমাদের ওয়েবসাইট থেকে পদ্মা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কিত সকল তথ্য জেনে নিতে পারবেন। মিসেস পদ্মা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী তুলে ধরা হলো:

স্টেশনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
ঢাকা টু রাজশাহী মঙ্গলবার ২৩ঃ০০ ০৪ঃ৩০
রাজশাহী টু ঢাকা মঙ্গলবার ১৬ঃ০০ ২১ঃ৪০

পদ্মা এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

বর্তমান সময়ে বাংলাদেশের রেল পরিবহন গুলো প্রতিটি অঞ্চলের মানুষের কাছে ব্যাপক জনপ্রিয়তা তৈরি করেছে। রেল পরিবহনের মাধ্যমে একজন মানুষ সহজে তার গন্তব্যস্থলে যাতায়াত করতে পারে এবং শান্তিপূর্ণ একটি ভ্রমণের অভিজ্ঞতা লাভ করতে পারে তাই তো এই পরিবহন গুলোর জনপ্রিয়তা প্রতিদিন অঞ্চলের মানুষের কাছেই রয়েছে। তারা ভ্রমণ সংক্রান্ত বিভিন্ন জায়গায় যাতায়াত করতে অথবা দৈনন্দিন জীবনের বিভিন্ন প্রয়োজনে তাদের গন্তব্যস্থলে যাতায়াত করার জন্য এই ট্রেন পরিবহন ব্যবহার করে থাকেন। তাইতো আমরা আজকে আপনাদের উদ্দেশ্যে জনপ্রিয় একটি ট্রেনের ভাড়ার তালিকা সম্পর্কিত তথ্য নিয়ে এসেছি অর্থাৎ আপনারা আমাদের এই প্রতিবেদনের মধ্যে পদ্মা এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা সম্পর্কে জানতে পারবেন।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫ভ্যাট)
শোভন চেয়ার ৩১৫ টাকা
স্নিগ্ধা ৫২৫ টাকা
এসি সিট ৬৩০ টাকা
এসি বার্থ ৯৪০ টাকা

পদ্মা এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন ও সময়সূচী

বাংলাদেশের একটি জনপ্রিয় রেল পরিবহনের নাম হচ্ছে পদ্মা এক্সপ্রেস ট্রেন। রেল পরিবহন টি বাংলাদেশের প্রতিটি অঞ্চলের মানুষের কাছে পরিচিতি পেয়েছে। প্রতিনিয়ত পদ্মা এক্সপ্রেস ট্রেন যাত্রী ও মালামাল পরিবহনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। অনেকেই তাদের গন্তব্য স্থলে যাতায়াত করার জন্য পদ্মা এক্সপ্রেস ট্রেন ব্যবহার করে থাকেন। তাইতো তারা পদ্মা এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন ও সময়সূচী সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্যগুলো জানার আগ্রহ প্রকাশ করেন। তাদের উদ্দেশ্যে আজকে পদ্মা এক্সপ্রেস ট্রেনের বিরতি ও স্টেশন ও সময়সূচী সম্পর্কে যাবতীয় তথ্যগুলো তুলে ধরা হয়েছে। আপনারা আমাদের এই আলোচনার মাধ্যমে পর্দা এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন সময়সূচী অর্থাৎ পদ্মা এক্সপ্রেস ট্রেন কোন স্টেশনের বিরতি এবং কোন সময়ে বিরতিতে থাকে সে সম্পর্কে জেনে নিতে পারবেন। নিচে পদ্মা এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন সময়সূচী তুলে ধরা হলো:

বিরতি স্টেশন নাম ঢাকা থেকে (৭৫৯) রাজশাহী থেকে (৭৬০)
বিমান বন্দর ২৩ঃ২৭ ২১ঃ০৯
জয়দেব পুর ০০ঃ০১ ২০ঃ৩৬
টাঙ্গাইল ০১;০০ ১৯ঃ২৫
বি-বি-পূর্ব ০১;২৫ ১৯ঃ০৩
শহীদ এম মনসুর আলী ০২ঃ০১ ১৮ঃ২১
উল্লাপাড়া ০২ঃ২১ ১৮ঃ০২
বড়াল ব্রীজ ০২ঃ৪১ ১৭;৪৩
চাটমোহর ০২ঃ৫৭ ১৭ঃ২৭
ঈশ্বরদী ০৩ঃ২০ ১৭ঃ০০
আব্দুলাপুর ০৩ঃ৩৬ ১৬ঃ৪৪

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top