মসজিদ নিয়ে স্ট্যাটাস, উক্তি ও ক্যাপশন

আসসালামু আলাইকুম, সম্মানীয় পাঠক বন্ধুগণ আপনাদের সকলের উপস্থিতিতে আনন্দিত আমরা। আজকের নতুন এই আর্টিকেলটির মাধ্যমে আপনাদের মাঝে তুলে ধরা হবে মসজিদে কে কেন্দ্র করে সুন্দর কিছু ক্যাপশন স্ট্যাটাস ও উক্তি। মসজিদ মূলত পবিত্র স্থান পবিত্র ঘর। মসজিদকে বলা হয় আল্লাহর ঘর। মসজিদ কে কেন্দ্র করে বর্তমান সময়ে অসংখ্য মানুষ বিভিন্ন ধরনের স্ট্যাটাস প্রদান করে থাকেন। পবিত্র এই ঘরকে কেন্দ্র করে সুন্দর ইসলামিক স্ট্যাটাস গুলো আপনাদের মাঝে তুলে ধরার ইচ্ছে নিয়ে উপস্থিত হয়েছি আমরা সুতরাং আমাদের আলোচনাটির সাথে যুক্ত থাকার মাধ্যমে সংগ্রহ করতে পারেন আপনার প্রয়োজনীয় তথ্য মসজিদ কেন্দ্রিক স্ট্যাটাস ক্যাপশন ও উক্তি।

ইসলাম সম্পর্কিত বিষয় সম্পর্কে মানুষের জানার আগ্রহ অনেক বেশি। মানুষের এ বিষয়ে জানার আগ্রহ রয়েছে ঠিক তেমনি জানানোর ইচ্ছে নিয়ে কাজ করছেন অসংখ্য মানুষ। দুই ধরনের ব্যক্তির উপরেই আমাদের সম্মান রয়েছে। পবিত্র এই ঘরকে কেন্দ্র করে সুন্দর কিছু স্ট্যাটাস সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করার মধ্য দিয়ে অনেকেই ইসলামিক দৃষ্টিভঙ্গি নিয়ে আসতে পারেন নিজেদের মধ্যে পাশাপাশি ইসলামের বিভিন্ন বিষয় সম্পর্কে জানাতে পারছেন সামাজিক যোগাযোগ মাধ্যমের সকল বন্ধুদের। ইসলাম প্রচারে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করতে পারেন আপনিও। এক্ষেত্রে আপনাকে ইসলাম সম্পর্কে বিষয় সম্পর্কে স্ট্যাটাস প্রদান করতে হবে। ইসলামের গুরুত্বপূর্ণ বিষয়গুলো সুন্দরভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমে উপস্থাপনের মাধ্যমে অন্যকে জানার সুযোগ করে দিতে পারেন।

মসজিদ নিয়ে স্ট্যাটাস

মসজিদ হচ্ছে পবিত্র স্থান। আমরা মসজিদে সালাত আদায়ের উদ্দেশ্যে গিয়ে থাকি। মুসলমান ব্যক্তিদের পবিত্র এই স্থানের উপর ভিত্তি করে সুন্দর কিছু স্ট্যাটাস রয়েছে। আপনারা যারা ইসলামিক স্ট্যাটাস গুলো ব্যবহার করেন যাচ্ছেন নতুন ও সুন্দর কিছু মসজিদের কেন্দ্রিক স্ট্যাটাস ব্যবহার করতে তাদের জন্য আলোচনাটি গুরুত্বপূর্ণ হতে পারে। আশা রাখছি আলোচনা সাপেক্ষে আপনি আপনার প্রয়োজনীয় স্ট্যাটাস সংগ্রহ করতে সক্ষম হবেন। নিচে তুলে ধরা হচ্ছে মসজিদ কে কেন্দ্র করে সুন্দর কিছু ইসলামিক স্ট্যাটাস।

কেয়ামত সংঘটিত হবে না, যতক্ষণ না মানুষ মসজিদ নিয়ে অহংকারে লিপ্ত হবে ।
— আবু দাউদ, হাদিস : ৪৪৯

নিশ্চই মসজিদ গুলো আল্লাহর জন্য । সুতরাং আল্লাহর সঙ্গে কাউকে ডেকো না।
— সুরা : জিন, আয়াত : ১৮

নিশ্চয়ই মসজিদ আবাদ করবে যারা আল্লাহ ও পরকালের প্রতি বিশ্বাস স্থাপন করে।
— সুরা : তওবা, আয়াত : ১৮

যে আল্লাহর মসজিদে তাঁর নাম স্মরণ করতে বাধা দেয় এবং তা বিরান করতে প্রয়াসী হয়, তার চেয়ে বড় জালিম আর কে ?
— সুরা : বাকারা, আয়াত : ১১৪

মসজিদেরই পাশে আমার কবর দিও ভাই, যেন গোরে থেকেও মুয়াজ্জিনের আজান শুনতে পাই ।
— কাজী নজরুল ইসলাম

মসজিদ নিয়ে ইসলামিক স্ট্যাটাস

মসজিদের উপর ভিত্তি করে ইসলামিক স্ট্যাটাস গুলো অনুসন্ধান করে উপস্থিত হয়ে থাকলে আমাদের আলোচনাটি আপনাকে বিশেষ সহযোগিতা প্রদান করবে। এর কারণ আপনি আপনার অনুসন্ধানকৃত ইসলামিক স্ট্যাটাস গুলো পেতে চলেছেন আমাদের আর্টিকেলটির মাধ্যমে। বর্তমান সময়ে মানুষ ইসলামের প্রতি খুবই সচেতন ইসলাম সম্পর্কিত বিষয় সম্পর্কে জানার আগ্রহ অনেক বেশি। তাই সকল ক্ষেত্রে ইসলামিক বিষয়গুলো খুজে থাকেন। মসজিদ কে কেন্দ্র করে ইসলামিক সুন্দর স্ট্যাটাস গুলো তুলে ধরেছে নিচে।

আল্লাহর নিকট সবচেয়ে প্রিয়তম স্থান হলো মসজিদ এবং সবচেয়ে নিকৃষ্টতর স্থান হলো বাজার।
– হযরত মুহম্মদ (স)

মসজিদের লাশের কাঠটা যেখানে আমার অপেক্ষায়; সেখানে আমি ব্যস্ত দুনিয়ার রঙ্গ তামাশায়।
– সংগৃহীত

মসজিদ- সুউচ্চ মিনারে সত্যের প্রতিবিম্বন, মসজিদ- পরকালীন মুক্তির সুনিশ্চিত সাধন।
– কাফাশ মুনহামাননা

মসজিদ নিয়ে ক্যাপশন

মসজিদ কে কেন্দ্র করে ক্যাপশন অনুসন্ধান করেন অনেকেই। পবিত্র এই ঘরগুলোও বর্তমান সময়ে অনেক সুন্দর ভাবে নির্মাণ করা হচ্ছে। বিভিন্ন ডিজাইনের সাথে সুন্দর সুন্দর মসজিদ নির্মাণ হচ্ছে আমাদের দেশে। এমন সুন্দর মসজিদ গুলোর ছবি ধারণ করে পরবর্তী সময়ে সুন্দর একটি স্ট্যাটাস তৈরীর উদ্দেশ্যে ক্যাপশন অনুসন্ধান করছেন অনেকেই। এক্ষেত্রে আমরা মসজিদকেন্দ্রে ক্যাপশন গুলো নিয়ে এসেছি আপনাদের জন্য। আমাদের আলোচনা থেকে ক্যাপশন সংগ্রহ করে খুব সহজেই মসজিদকেন্দ্রিক সুন্দর একটি স্ট্যাটাস প্রদান করতে পারবেন। নিচে মসজিদ কে কেন্দ্র করে নতুন ক্যাপশন গুলো তুলে ধরা হলো।

মসজিদেরই পাশে আমার কবর দিও ভাই, যেন গোরে থেকেও মুয়াজ্জিনের আজান শুনতে পাই ।
— কাজী নজরুল ইসলাম

আল্লাহর নিকট সবচেয়ে প্রিয়তম স্থান হলো মসজিদ এবং সবচেয়ে নিকৃষ্টতর স্থান হলো বাজার।
– হযরত মুহম্মদ (স)

কিয়ামতের দিন আল্লাহর আরশের ছায়াতলে স্থান পাবে সেই ৭ শ্রেণির লোক, যাদের মধ্যে এক শ্রেণীর লোক এর মন মসজিদের সাথে আটকানো থাকে অর্থাৎ যখনই বের হয়ে যায়, আবার তৎক্ষণাৎ ফিরে আসে।
– হযরত মুহম্মদ (স)

যে ব্যক্তি একটি মসজিদ নির্মাণ করবেন, আল্লাহ তার জন্য জান্নাতে একটি ঘর তৈরী করে দিবেন; তবে সে মসজিদ যেন ঈমানদারদের মধ্যে বিভেদ সৃষ্টির উদ্দেশ্যে না হয়।
– হযরত মুহম্মদ (স)

মসজিদ বা মন্দির বা গীর্জার ভেতরে যে আছে সে ভিখারি নয়। সে ভক্তি ছাড়া আর কিছুই চায় না। বরং ভিক্ষা ঐ সমস্ত ব্যক্তিকে দাও, যারা মসজিদের বা উপাসনালয়ের বাইরে থালা নিয়ে বসে থাকে।
– সংগৃহীত

মসজিদের লাশের কাঠটা যেখানে আমার অপেক্ষায়; সেখানে আমি ব্যস্ত দুনিয়ার রঙ্গ তামাশায়।
– সংগৃহীত

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top