রংপুর টু ঢাকা বাস কাউন্টার নাম্বার, ভাড়া ও সময়সূচি

দৈনন্দিন জীবনে বিজ্ঞানের নতুন নতুন আবিষ্কার অথবা সৃষ্টি আমাদের জীবনকে পরিবর্তন এবং জীবনের মান উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলছে। বিজ্ঞানের এই অগ্রযাত্রায় আমরা আমাদের দৈনন্দিন জীবনের সকল কর্মকান্ড সহজেই সম্পাদন করতে পারছি। অর্থাৎ আমাদের বাস্তব জীবনকে সহজ ও স্বাচ্ছন্দ্যময় করে তুলতে বিজ্ঞান গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। দৈনন্দিন জীবনে আমরা যেমন আমাদের বিভিন্ন কর্মকাণ্ড সম্পাদন করার জন্য বিজ্ঞানের আবিষ্কৃত মেশিন কিংবা যন্ত্র গুলো ব্যবহার করে থাকি তেমনি স্থান থেকে স্থানে জীবনের প্রয়োজনে যাতায়াত করার জন্য ইঞ্জিন চালিত বাস স্ট্যান্ড কিংবা যানবাহনগুলো ব্যবহার করে থাকি। তাইতো এখন আমাদের বাস্তব জীবনের প্রতিটি কর্মকাণ্ড বিজ্ঞানের আবিষ্কারের কারণে সহজেই সম্পাদন করা সম্ভব হচ্ছে। এখন দৈনন্দিন জীবনে মানুষের বিভিন্ন স্থানে যাতায়াত করার জন্য প্রযুক্তি চালিত এই যানবাহনগুলো ভূমিকা অপরিসীম।

মানুষের কর্মক্ষেত্র থেকে শুরু করে শিক্ষা প্রতিষ্ঠান ভ্রমণ যাবতীয় ক্ষেত্রে এই যানবাহনগুলোর ভূমিকা রয়েছে। যেগুলো আমাদের প্রয়োজন পূরণের পাশাপাশি নিরাপদ ও শান্তিপূর্ণ ভ্রমণের অভিজ্ঞতা দিয়ে সহায়তা করে থাকে। তাইতো আমরা আজকে রংপুর টু ঢাকা বাস কাউন্টার নাম্বার ভাড়া ও সময়সূচি সম্পর্কিত তথ্য গুলো শেয়ার করব। যেগুলো আপনাদের প্রয়োজনে কাজে লাগবে।

বর্তমান সময়ে প্রযুক্তির আবিষ্কারের কারণে যোগাযোগ মাধ্যমে প্রতিনিয়ত পরিবর্তন সাধিত হচ্ছে। প্রযুক্তির ইঞ্জিন চালিত বিভিন্ন ধরনের যানবাহন এখন আমাদের সমস্ত দূরত্ব কমিয়ে পুরো পৃথিবীকে যেমন যেন হাতের মুঠে এনে দিয়েছে। কেননা এখন আমরা চাইলেই আমাদের বিভিন্ন প্রয়োজনে প্রযুক্তি চালিত যানবাহনের সহায়তায় নিমেষেই পৃথিবীর যেকোন প্রান্তে আমরা যাতায়াত করার সুযোগ পাচ্ছি। একজন মানুষকে জীবনের বিভিন্ন প্রয়োজনে কোথাও যাতায়াত করতে হয়।

শুধুমাত্র আমাদের প্রয়োজন পূরণে যাতায়াত করার জন্য প্রযুক্তি চালিত যানবাহনগুলো আমরা ব্যবহার করে থাকি তা নয় বরং আমাদের জীবনে নিরাপত্তা নিশ্চিত করার জন্য আমরা এই যানবাহন গুলোর সহায়তা নিয়ে থাকি। এজন্য এখন দেশজুড়ে বিভিন্ন ধরনের যানবাহনের ব্যাপক ব্যবহার লক্ষ্য করা যাচ্ছে। অন্যান্য দেশের মতো এখন বাংলাদেশের প্রতিটি অঞ্চলেই যাত্রী পরিবহনে বাস পরিষেবা গুলো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। নগর intercity অথবা লোকাল বাস সার্ভিসগুলো যেমন মানুষের কর্মক্ষেত্র স্কুল কলেজ যাতায়াতে অবদান রাখছে তেমনি দীর্ঘ কোর্সের বাস পরিষেবা গুলো দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে যাতায়াত করতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। অর্থাৎ আমাদের জীবনের প্রতিটি মুহূর্তে এখন সমস্ত প্রয়োজন পূরণে মানবকল্যাণের বিজ্ঞান অভাবনীয় পরিবর্তন ও অবদান রেখে চলছে।

রংপুর টু ঢাকা বাস কাউন্টার নাম্বার

বাংলাদেশের উত্তরবঙ্গ একটি জনপ্রিয় শহরের নাম হচ্ছে রংপুর। যেখান থেকে প্রতিনিয়ত মানুষ দৈনন্দিন জীবনের বিভিন্ন প্রয়োজনে ঢাকায় যাতায়াত করে থাকে। রংপুর থেকে ঢাকা কিংবা ঢাকা থেকে রংপুর যাতায়াত করার জন্য প্রতিটি মানুষ বিভিন্ন ধরনের যানবাহন ব্যবহার করে থাকে। অনেকেই ট্রেন আবার অনেকেই বাসে তাদের প্রয়োজনীয় যাতায়াত সম্পন্ন করেন। তবে রেল পরিবহনের তুলনায় বাস পরিবহন গুলো ব্যবহার সর্বাধিক লক্ষ্য করা যায়। তাইতো আজকের আলোচনায় আপনাদের জন্য আমরা নিয়ে এসেছি রংপুর টু ঢাকা বাস কাউন্টার নাম্বার অর্থাৎ রংপুর থেকে ঢাকা পরিবহনকারী প্রতিটি বাস কাউন্টারের নাম্বার তুলে ধরেছি যার মাধ্যমে আপনারা নাম্বার গুলো সংগ্রহ করে আপনার প্রয়োজনে এই কাউন্টার থেকে টিকিট অথবা সম্পর্কিত তথ্যগুলো জেনে নিতে পারবেন। সুতরাং আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক রংপুর টু ঢাকা বাস কাউন্টার নাম্বার সম্পর্কিত যাবতীয় তথ্য।

হানিফ এন্টারপ্রাইজ ০৫২১ – ৬২৪৬২ ০১১৯৭১২৩৬০৬(ননএসি) ০১৭১২৩৬৩৫৭৭ (এসি) কামারপাড়া 

 

সকাল – ৭.০০ সকাল – ৮.৩০ সকাল – ১০.০০ সকাল – ১১.০০ দুপুর – ১২.০০ দুপুর -২.৩০ দুপুর – ৩.৩০ বিকেল- ৪.৩০ রাত- ৯.০০ (এসি) রাত – ১০.০০ রাত – ১০.৩০ রাত-১০.৩০(এসি) রাত – ১১.০০ রাত – ১১.১৫ রাত – ১২.০০ ৫০০/, ৭৫০/
আগমনী এক্সপ্রেস (এসি) ০৫২১ – ৬৫১৩৩ ০১৯১৪১১৬৮৬১ জাহাজ কোঃ মোড় সকাল – ৭.৩০ সকাল – ৯.৪৫ দুপুর – ৩.০০ রাত-১০.৩০ রাত – ১১.৩০ ৭৫০ /-
শ্যামলী এন্টারপ্রাইজ ০৫২১ – ৬১৩১৩ ০১৭২০৪৯৮২০২ কামারপাড়া সকাল – ৭.৩০ সকাল – ৯.০০ সকাল – ১০.৩০ সকাল – ১১.৩০ দুপুর – ১.০০ দুপুর -২.৩০ রাত- ১০.০০ রাত – ১০.৩০ রাত – ১১.০০ রাত-১১.১৫ ৫০০/-
নাবিল এন্টারপ্রাইজ ০৫২১ – ৬৫৫১১ ০১৭২০৯৯৩৫১০ কামারপাড়া সকাল – ৭.৩০ সকাল – ১০.০০ দুপুর – ১.৩০ রাত- ১০.০০ রাত – ১০.৪৫ রাত-১১.০০(এসি) রাত-১২.০০ ৫০০/- ৬৫০/-(এসি)
টি.আর ০৫২১ – ৬৭৭৮১ ০১১৯০৮৫৫২৯৬ কামারপাড়া সকাল – ৬.১৫ সকাল – ৭.৩০ ৫০০/- ৭০০/-

রংপুর টু ঢাকা বাস ভাড়া

যেকোনো জায়গায় যাতায়াত করার জন্য সবার আগে আমাদের যাতায়াত ভাড়া সম্পর্কিত তথ্যগুলো জেনে রাখা আবশ্যক। এই তথ্যগুলো সম্পর্কে ধারণা রাখার মাধ্যমে আমাদের নিরাপদ ও শান্তিপূর্ণ যাতায়াত করা সম্ভব। তাই আপনাদের উদ্দেশ্যে আজকের অনুষ্ঠানে আমরা রংপুর টু ঢাকা রুটে পরিবহনকারী প্রতিটি বাসের টিকিট টিকিট ভাড়া তুলে ধরব যা আপনাদের রংপুর থেকে ঢাকা যাতায়াতের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। আপনাদের উদ্দেশ্য আমাদের এই তথ্যগুলোতে এসি নন এসি থেকে শুরু করে, প্রতিটি বাসের সঠিক টিকেট মূল্য সম্পর্কে আপডেট তথ্যগুলো তুলে ধরা হয়েছে সুতরাং, আপনারা যারা এই তথ্যগুলো খুঁজে বেড়াচ্ছেন তারা আমাদের ওয়েবসাইট থেকে তথ্যগুলো খুঁজে নিন।

০১. হানিফ এন্টারপ্রাইজ – ৫০০/, ৭৫০/

০২. আগমনী এক্সপ্রেস (এসি) – ৭৫০/

০৩ শ্যামলী এন্টারপ্রাইজ – ৫০০/

০৪ নাবিল এন্টারপ্রাইজ – ৫০০/- ৬৫০/-(এসি)

০৫ টি.আর – ৫০০/- ৭০০/-

রংপুর টু ঢাকা বাসের সময়সূচী

অনেকে অনলাইনে রংপুর টু ঢাকা বাসের সময়সূচী সম্পর্কিত তথ্য গুলো জানতে চান। তাদের উদ্দেশ্যে আজকের আলোচনায় নিয়ে এসেছি আমরা, রংপুর টু ঢাকা রুটে পরিচালিত প্রতিটি বাসের সময়সূচি সম্পর্কিত তথ্য। আপনারা আমাদের এই তথ্যগুলোর আলোকে প্রতিটি বাসে সময়সূচি জানতে পারবেন এবং আপনার প্রয়োজনে আপনি যেকোনো সময়ের একটি বাসে রংপুর থেকে ঢাকা অথবা ঢাকা থেকে রংপুরের যাতায়াত করতে পারবেন। নিচের অংকুর টু ঢাকা বাসের সময়সূচী সম্পর্কিত তথ্যগুলো তুলে ধরা হলো,

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top