গাঁজা নিয়ে উক্তি ও গাঁজা নিয়ে স্ট্যাটাস

আমাদের সমাজে বহুল প্রচলিত একটি নেশা জাতীয় দ্রব্যের নাম হচ্ছে গাজা। যে দ্রব্যটি কে অনেকেই সিদ্ধি গুঞ্জি অথবা গাঞ্জা নামে চিনে থাকেন। বাংলাদেশের সকল সমাজকে ধ্বংসের অন্যতম একটি নেশা জাত দ্রব্য হচ্ছে বর্তমান সময়ের এই গাঁজা কিংবা গাঞ্জা। বিগত বছরগুলোতে এই দ্রব্যটির খুব একটা ব্যবহার না হলেও বর্তমান সময়ে বাংলাদেশের তরুন প্রজন্মের অধিকাংশ তরুণ এই নেশা জাতীয় দ্রব্যটির উপর ঝুঁকে পড়ছে এবং প্রতিনিয়ত এই দ্রব্যটি সেবন করছে। এটি যেমন আমাদের সমাজ ধ্বংসের মূল কারণ তেমনি একটি সুন্দর স্বাভাবিক জীবনকে ধ্বংস ও অস্বাভাবিক সহযোগী করে তোলে। সুতরাং আমাদের সমাজকে রক্ষা করতে হলে অবশ্যই প্রতিটি মানুষকে এই নেশা জাতীয় দ্রব্য গুলোকে এড়িয়ে চলতে হবে এবং এই দ্রব্য গুলোর প্রতি বিরুদ্ধে প্রবল প্রতিবাদ গড়ে তুলতে হবে। তাইতো আজকের আলোচনায় আমরা আপনাদের মাঝে গাঁজা নিয়ে উক্তি ও গাঁজা নিয়ে স্ট্যাটাস শেয়ার করব যেগুলো আপনারা প্রতিবাদের অস্ত্র হিসেবে ব্যবহার করতে পারবেন।

বর্তমান শিক্ষিত সমাজে অধিকাংশ মানুষ বিভিন্ন ধরনের নেশা জাতীয় কিংবা মাদকদ্রব্যের প্রতি আসক্ত হয়ে পড়ছে। এই মাদকদ্রব্য গুলোর মধ্যে অন্যতম একটি হচ্ছে গাজা। বর্তমানে এই দ্রব্যটি আমাদের সমাজে ব্যাপক ছড়িয়ে পড়েছে। অনেকেই নেশা জাতীয় এই মাদকদ্রব্যটি কে গাঞ্জা গুঞ্জি কিংবা সিদ্ধি বলে থাকেন। গাঞ্জা গুঞ্জি অথবা সিদ্ধি মূলত এক প্রকার গাছ থেকে তৈরি করা হয়। এটি সাধারণত ধূমপান বাষ্পীকরণ অথবা খাবারের মধ্যে মিশ্রিতকরণ কিংবা নির্যাস হিসেবে একজন মানুষের শরীরে নিয়ে নেশা করে থাকে। এই নেশা জাতীয় দ্রব্যগুলো একজন মানুষের স্বাভাবিক জীবনকে অস্বাভাবিক করে তোলে এবং তার শারীরিক ও মানসিকভাবে ক্ষতি করে থাকে।

বাংলাদেশের সুশীল সমাজ কে ধ্বংসের মূল কারণ হচ্ছে এই মাদকদ্রব্য কিংবা নেশা জাতীয় সকল দ্রব্য তাইতো আমরা প্রতিনিয়ত খবরের কাগজ কিংবা সংবাদ মাধ্যমগুলোতে অসংখ্য খবর শুনতে পাই যেগুলো একটি পরিবার কিংবা মানুষের জীবনের হৃদয়বিদারক কাহিনী কিংবা ঘটনা। মাদকদ্রব্য গুলো শুধুমাত্র একজন মানুষের স্বাভাবিক জীবন অস্বাভাবিক কিংবা তার পারিবারিক পরিবেশ কিংবা জীবন নষ্ট করে তা নয় বরং এটি সুন্দর শিক্ষিত সমাজ জাতি ধ্বংস কিংবা ধ্বংসের মূল কারণ সুতরাং আমাদের সকলকে প্রতিটি নেশা জাতীয় দ্রব্যের বিরুদ্ধে সোচ্চার কিংবা প্রতিরোধ গড়ে তুলতে হবে এবং নিকট আত্মীয় শুভাকাঙ্ক্ষী বন্ধু বান্ধব কিংবা পরিচিত সকলকে কৌশলে থেকে দূরে সরিয়ে রাখতে হবে।

গাঁজা নিয়ে উক্তি

বর্তমান সময়ে আমাদের সমাজে বিভিন্ন ধরনের নেশা জাতীয় দ্রব্যের ব্যাপক ব্যবহার ছড়িয়ে পড়েছে। এই দ্রব্য গুলোর মধ্যে অন্যতম একটি হচ্ছে গাঁজা। যা মূলত ধূমপান কিংবা বাষ্পীকরণ অথবা খাবারের সাথে মিশ্রিত করে মানুষের শরীরে গ্রহণ করে নেশা করা হয়। এই গাজা কে অনেকেই গাঞ্জা কিংবা সিদ্ধি বলে থাকেন। এটি মূলত উদ্ভিদ গাছ থেকে উৎপন্ন করা হয়। বর্তমানে অন্যান্য নেশা জাতীয় দ্রব্যের মধ্যে এই গাজা সেবনের মাত্রা আমাদের সমাজে ব্যাপক বৃষ্টি হয়েছে যার কারণে সমাজের স্বাভাবিক উন্নতি ক্ষতিগ্রস্ত হয়ে পড়ছে। এজন্য আজকে আপনাদের জন্য আমরা গাঁজা নিয়ে উক্তি সম্পর্কিত পোস্টটি নিয়ে এসেছি। যা আপনাদের ব্যক্তিজীবনে অনেক কাজে লাগবে।

১. সকল প্রকার নেশাই খারাপ হোক না তা মাদকের নেশা কিংবা নারীবাদী আদর্শের।
— কার্ল গস্তাভ জং

২. সবচেয়ে বড় তিনটি নেশা হলো হিরোইন, শর্করা এবং মাস শেষের বেতন।
— নাসিম নিকোলাস তালেব

৩. তোমার আগ্রহ তোমাকে তৈরি করে আর তোমার নেশা তোমাকে খেয়ে ফেলে।
— গাবর মাতে

গাজা নিয়ে স্ট্যাটাস

গাজা একটি নেশা জাতীয় দ্রব্য। এই দ্রব্যটি সেবনের মাধ্যমে মানুষ নেশাগ্রস্ত হয়ে পড়ে এবং তার সুন্দর ভবিষ্যৎ ও স্বাভাবিক জীবনকে নষ্ট করে দেয়। আমাদের সমাজে এখন বিভিন্ন ধরনের নেশা জাতীয় দ্রব্যের মতো গাঁজা সেবনের মাত্রা ব্যাপক বৃদ্ধি পেয়েছে। যারা এই নেশা জাতীয় দ্রব্যটির উপর সে তারা আমাদেরই কারো না কারো বন্ধু সঙ্গী শুভাকাঙ্ক্ষী কিংবা পরিচিত মুখ তাই আমাদের সকলের উচিত তাদেরকে এই পথ থেকে বের করে আনা। তাই আমরা আজকে আপনাদের জন্য নিয়ে এলাম গাঁজা নিয়ে স্ট্যাটাস যেগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করার মাধ্যমে আপনারা নেশা জাতীয় দ্রব্যটির বিরুদ্ধে প্রতিরোধ এবং আপনার বন্ধুদেরকে সচেতন করে তুলতে পারবেন। নিচে গাঁজা নিয়ে স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

৪. সবচেয়ে বড় নেশা হলো ফেসবুক নামক মাদকের নেশা।
— সংগৃহীত

৫. নেশা তোমাকে তোমার বাস্তবতা সম্পর্কে সন্দিহান এবং অন্ধ বানিয়ে ফেলে।
— ব্রেইনি রিডারস

৬. ধূমপানের নেশা ছাড়া সত্যিই অনেক সহজ আমি এটা হাজার বার করেছি।
— মার্ক টোয়েন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top