ছেলেবেলা নিয়ে উক্তি, স্ট্যাটাস ও ক্যাপশন

ছেলেবেলা নিয়ে উক্তি স্ট্যাটাস ও ক্যাপশন: প্রতিটি মানুষের জীবনে অতীতের সোনালী দিনের একটি অধ্যায়ের নাম হচ্ছে ছেলেবেলা। যা মানুষের স্মৃতিতে সোনালী অতীত হিসেবে সারা জীবন স্মরণীয় হয়ে থাকে। সময়ের পরিক্রমায় এই ছেলেবেলা থেকে মানুষ বের হয়ে জীবন যুদ্ধে প্রতিনিয়ত এগিয়ে চললেও বারবার স্মৃতিতে কিংবা কল্পনায় ফিরে যেতে চায় জীবনের সেই সোনালী দিনের ছোটবেলায়। তাইতো অবসর সময়ে অনেকেই নিজের ছোটবেলার স্মৃতি গুলো মনে করিয়ে থাকে। এজন্য আমরা আজকে ছেলেবেলা নিয়ে উক্তি স্ট্যাটাস ও বেশ কিছু ক্যাপশন নিয়ে এসেছি যেগুলো আপনাদের সকলকে জীবনের সোনালী দিনের কথা স্মরণে সহায়তা করবে। আপনারা জ্ঞানী গুণীজনদের ছেলেবেলা নিয়ে উক্তি স্ট্যাটাস কিংবা সুন্দর সুন্দর এই ক্যাপশন এর মাধ্যমে আপনার অতীতে হারিয়ে যাওয়া ছোট্টবেলা কিংবা ছেলেবেলার স্মৃতিগুলো স্মরণ করতে পারবেন।

সময় সর্বদা গতিশীল। পৃথিবীতে সময়ে নিজের গতিতে সর্বদা চলমান যার কারনে মানুষ তার জীবনে প্রতিনিয়ত বর্তমান কে হারিয়ে ভবিষ্যতে পদার্পণ করে থাকে আবার ভবিষ্যতকে বিদায় জানিয়ে জীবনে বর্তমানে ফিরে আসে। একজন মানুষ সেই মায়ের পেট থেকে বের হয়ে পৃথিবীর আলো বাতাস বায়ু কিংবা পরিবারের মানুষদের ভালোবাসা উপভোগ করার মাধ্যমে নিজের ছোট্টবেলা কিংবা ছেলেবেলা কে আনন্দ হাসিখুশির মাধ্যমে কাটিয়ে থাকে। মানুষের জীবনের সবথেকে সুখের সময় হচ্ছে ছেলেবেলা যা মানুষকে কোন রকম চিন্তা চেতনা কিংবা দায়িত্ববোধ সম্পর্কে জান কোন প্রকার ভাবনা চিন্তা মস্তিষ্কে উৎপন্ন করে না। ছেলেবেলায় প্রতিটি মানুষ থাকে নির্ঝঞ্ঝাট অর্থাৎ ঝামেলা মুক্ত তাই এ সময় মানুষের জীবন থাকে ঝামেলা হীন যেখানে শুধু মুক্ত পাখির মতোই নিজের মনের আকাশে বিচরণ করে বেড়ায় প্রতিটি মানুষ। সময়ের এই গতিশীল পরিক্রমায় মানুষ এই পৃথিবীর জাগতিক নিয়মেই বেড়ে উঠে যার কারণে মানুষের সেই ছোট্ট সোনালী অতীত হারিয়ে যায় এবং হারিয়ে যায় তার ছেলেবেলা।

ছেলেবেলা নিয়ে উক্তি

ছেলেবেলা প্রতিটি মানুষের কাছে একটি সোনালী অতীতের দিন। ছেলেবেলা বলতে মানুষের শিক্ষা জীবনের পূর্বের জীবন অর্থাৎ জন্মের পর থেকে শৈশবের কাটানো হাসিখুশি কিংবা ভালোবাসার দিনগুলোকে বুঝিয়ে থাকে যখন একজন মানুষ মুক্ত পাখির মতই তার জীবন যাপন করেছিল। এই ছেলেবেলার যদিও সকল স্মৃতি মানুষের মনে জমা থাকে না তবুও ছেলেবেলার দিনগুলো মানুষের কাছে স্মরণীয় হয়ে থাকে। তাই তো আজকে আমরা ছেলেবেলা নিয়ে উক্তি সম্পর্কিত একটি পোস্ট নিয়ে এসেছি। এখানে আপনারা ছেলেবেলা নিয়ে বেশ কিছু উক্তি পেয়ে যাবেন। যা আপনার শৈশবের দিনগুলোকে স্মরণে সহায়তা করবে। নিচে ছেলেবেলা নিয়ে উক্তিগুলো তুলে ধরা হলো:

যেখানে শুধু মজা আর মজা,
দুঃখ, কষ্ট, চিন্তাভাবনা কিছুই নাই ॥

ছেলেবেলার অপর নাম সরলতা।

সপ্নকে বাস্তবে রূপ দিতে সব থেকে দরকারী; একটি সুন্দর এবং কৌতূহলী শৈশবের।

জীবনের সব ঋতুর মধ্যে সবথেকে আনন্দদায়ক হল ছেলেবেলার মরশুম ।

নিজের ছেলেবেলার গল্প শোনার থেকে আনন্দদায়ক আর কিছু হতে পারে না ।

দিনগুলো মোর সোনার খাঁচায় রইল না,
রইল না ,সেই যে আমার ছেলেবেলার
নানা রঙের দিনগুলি।

ছেলেবেলা নিয়ে স্ট্যাটাস

ছেলেবেলা প্রতিটি মানুষের কাছে স্মরণীয় একটি সোনালী দিনের অতীত। জামা মানুষ বর্তমানে হারিয়ে ফেললেও স্মৃতির পাতায় তাকে চির স্মরণীয় করে রাখে। বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করার কারণে মানুষ তার সোনালী দিনের এই স্মৃতিময় দিনগুলোকে বিভিন্ন ধরনের স্ট্যাটাসের মাধ্যমে প্রকাশ করে থাকে। তাইতো আজকে আমরা ছেলেবেলা নিয়ে স্ট্যাটাসগুলো নিয়ে এসেছি যেগুলো আপনার সোনালী দিনগুলোকে সুন্দর স্ট্যাটাসের মাধ্যমে প্রকাশিত করবে। সুতরাং আপনারা যারা ছেলেবেলা নিয়ে স্ট্যাটাস গুলো অনুসন্ধান করে যাচ্ছেন তারা আমাদের পোস্ট থেকে এই স্ট্যাটাস গুলো দেখে নিন।

  • আজ কাজের চেপে যখন মন খারাপ হয়, তখন শৈশবের দিনগুলোকে ভীষণভাবে মনে পড়ে। কত নিশ্চিন্তে কেটেছিল সেই দিনগুলো।
  • বড় হয়ে যাওয়ার পর শৈশবের জীবনটি এতই মধুর বলে মনে হয় যে সবাই আবার সেই বয়সে ফিরে যেতে চায়।
  • ইচ্ছে থাকলেও প্রকৃতিগতভাবে শৈশবে ফিরে যাওয়া কখনোই সম্ভব নয়। কিন্তু শৈশবের স্মৃতিচারণ করে জীবনের বাকিটি সময় কাটিয়ে দেওয়া সম্ভব।
  • আমরা বর্তমানে দাঁড়িয়ে আমাদের জীবনের সবথেকে বেশি যে সময় নিয়ে স্মৃতিচারণ করে থাকি, সেটি হল শৈশব ।

ছেলেবেলা নিয়ে ক্যাপশন

অনেকেই আছে যারা নিজের জীবনের ছোট্টবেলা কিংবা ছেলেবেলার বিভিন্ন ধরনের স্মৃতিময় ঘটনাবলী সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করার জন্য উপযুক্ত ক্যাপশন অনুসন্ধান করেন তাদের উদ্দেশ্যে আজকে ছেলেবেলা নিয়ে সুন্দর সুন্দর ক্যাপশন গুলো তুলে ধরা হয়েছে। আপনি আপনার ছেলেবেলা কিংবা ছোটবেলার বিভিন্ন ছবি ভিডিও কিংবা মুহূর্ত সুন্দর ক্যাপশন এর মাধ্যমে সহজেই সোশ্যাল মিডিয়া শেয়ার করতে পারবেন। নিচে ছেলেবেলা নিয়ে সকল ক্যাপশন তুলে ধরা হলো আপনারা আপনাদের পছন্দনীয় ক্যাপশন গুলো দেখে নিন।

  • জীবনে যে সময়টি সবথেকে ভীষণভাবে উপভোগ করা যায় সেই সময়টি হল শৈশব।
  • কৈশোর বা যৌবনে উত্তীর্ণ হতে হলে সকলকেই শৈশব পার করে আসতেই হবে।
  • অসুখী তারাই হয় যাদের শৈশবের স্মৃতি শুধুমাত্র ভয় ও দুঃখে ভরা থাকে।
  • উন্নতির জোয়ারে গা ভাসিয়ে আমরা আমাদের ছেলেমেয়েদের শৈশবকে ডুবিয়ে দিচ্ছি আধুনিতার কড়াল গ্রাসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *