স্বামী স্ত্রীর ভালোবাসার উক্তি, স্ট্যাটাস, কবিতা

স্বামী স্ত্রীর ভালোবাসার উক্তি, স্ট্যাটাস, কবিতা: পৃথিবীতে সব থেকে পবিত্র সম্পর্ক হচ্ছে স্বামী স্ত্রী সম্পর্ক। এই সম্পর্কে বিশ্বাস ভরসা ভালবাসা মায়া মমতার মত গুরুত্বপূর্ণ উপাদান গুলো জড়িয়ে আছে। তাই তো পৃথিবীর সব থেকে সুন্দরও পবিত্রতম সম্পর্ক হিসেবে স্বামী স্ত্রীর সম্পর্ক পরিচিত। স্বামী-স্ত্রীর মনে মহান আল্লাহ তাআলার পক্ষ থেকে একে অপরের প্রতি বিশ্বাস ভালোবাসা ও মোহাব্বত তৈরি হয়ে থাকে। তাইতো তারা একে অপরের পাশে প্রতিটি বিপদ আপদে সাহায্য সহযোগিতা করে থাকে। একজন প্রকৃত স্বামীর জীবন একজন স্ত্রীর ছায়া হয়ে তাকে আগলে রাখে তেমনি একজন প্রকৃত স্ত্রী স্বামীর মনোবল কে দৃঢ় করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে মূলত প্রকৃত স্ত্রী হচ্ছে স্বামীর মানসিক শান্তি। এজন্য আমরা আজকে স্বামী স্ত্রীর ভালোবাসার উক্তি স্ট্যাটাস ও কবিতা সম্পর্কিত আপনাদের মাঝে একটি পোস্ট শেয়ার করব। এ পোস্টের মাধ্যমে আপনারা স্বামী স্ত্রীর ভালবাসার উক্তি স্ট্যাটাস কবিতা গুলো সংগ্রহ করতে পারবেন।

স্বামী স্ত্রীর সম্পর্ক হচ্ছে পৃথিবীর সবথেকে সুন্দর ও পবিত্রতম একটি সম্পর্ক। এই সম্পর্কটি মূলত বিবাহ নামক পবিত্র বন্ধন এর মাধ্যমে তৈরি হয়। স্বামী-স্ত্রী সম্পর্কে একে অপরের প্রতি ভালোবাসা সম্মান শ্রদ্ধা বিশ্বাস ভরসা নিচে আছে যার কারণে পৃথিবীতে এই সম্পর্ক মূল্যবান সম্পর্কে পরিণত হয়েছে এবং এই সম্পর্কের অস্তিত্ব টিকে আছে। পৃথিবীতে একজন প্রকৃত স্বামী একজন প্রকৃত স্ত্রী একে অপরের সাথে সারা জীবন ছায়ার মতো অবস্থান করে থাকে।

প্রকৃত স্বামী যেমন তার স্ত্রীকে সকল বিপদ আপদ থেকে রক্ষা করার চেষ্টা করে থাকে এবং তার দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে সচেতন হয়ে থাকে তেমনি একজন প্রকৃত স্ত্রী তার স্বামীর জন্য মানসিক শান্তি প্রশান্তি এবং ভরসার প্রধান আশ্রয়স্থল হয়ে থাকে। তারা স্বামীকে সকল পরিস্থিতিতে ভালোবাসা দিয়ে আগলে রাখার চেষ্টা করে তাই তো প্রকৃত স্বামী স্ত্রীর সম্পর্কে সুখ-শান্তি সমান শ্রদ্ধা ভালোবাসা প্রতিনিয়ত বাড়তে থাকে স্বামী স্ত্রীর সুন্দর সম্পর্কের মাঝেই আল্লাহ তাআলা তাদের জীবনের সফলতা দান করে থাকেন। তাই পৃথিবীর প্রতিটি স্বামী ও স্ত্রীকে নিজের সম্পর্কের পবিত্রতা রক্ষা করতে হবে।

স্বামী স্ত্রীর ভালবাসার উক্তি

পৃথিবীতে ভালোবাসা হচ্ছে সব থেকে পবিত্র একটি অনুভূতির নাম। স্বামী স্ত্রীর ভালোবাসা হচ্ছে মহান আল্লাহ তাআলার পক্ষ থেকে পবিত্র ভালোবাসা। যার মাঝে আল্লাহ তাআলার বরকত রয়েছে। তাইতো অনেকে স্বামী স্ত্রীর ভালোবাসা নিয়ে উক্তিগুলো জানতে আমাদের আর্টিকেলটিতে ক্লিক করে থাকেন। তাদের উদ্দেশ্যে আজকে স্বামী-স্ত্রী ভালবাসার সকল উক্তি তুলে ধরা হয়েছে। আপনারা আমাদের ওয়েবসাইট থেকে স্বামী স্ত্রীর ভালোবাসার উক্তিগুলো সংগ্রহ করতে পারবেন। আমাদের এই উক্তিগুলো আপনারা আপনাদের বাস্তব জীবনে অনুশীলন করে আপনাদের ব্যক্তিগত সম্পর্কে কি সুন্দর করে তুলতে পারবেন। নিচে স্বামী স্ত্রীর ভালোবাসা নিয়ে উক্তি গুলো তুলে ধরা হলো:

যে স্ত্রী তার স্বামীকে সন্তুষ্ট রেখে মৃত্যুবরন করে, সে জান্নাতবাসিনী হবেন ।
– আল হাদিস

পৃথিবীর সবচেয়ে সুখী মানুষ হচ্ছে, যে একজন নেককার স্ত্রী পেয়েছে ।
— আবু ইবনে তালীব (রাঃ)

স্ত্রীদের যা কিছু পাওনা রয়েছে তা উত্তম আচরণের মাধ্যমে পৌঁছে দাও। আর তাদের উপর পুরুষদের একটি উঁচু মর্যাদা রয়েছে ।
– আল কুরআন

যে স্ত্রী তার স্বামীকে সন্তুষ্ট রেখে মৃত্যুবরন করে, সে জান্নাতবাসিনী হবেন ।
– আল হাদিস

স্ত্রীদের যা কিছু পাওনা রয়েছে তা উত্তম আচরণের মাধ্যমে পৌঁছে দাও। আর তাদের উপর পুরুষদের একটি উঁচু মর্যাদা রয়েছে ।
– আল কুরআন

তুমি কত সুন্দর তাই চেয়ে থাকি একি মোর অপরাধ!!

-আকাশ আহমেদ

বেতের ফলের মতো নীলাভ তোমার দুই নয়ন খুঁজিআছি আমি ঘন কুয়াশায়!

-আকাশ আহমেদ

স্বামী স্ত্রীর ভালোবাসা স্ট্যাটাস

স্বামী-স্ত্রী হচ্ছে পৃথিবীর সুন্দর একটি সম্পর্কের নাম। যেখানে বিবাহ নামক পবিত্র বন্ধন এর মাধ্যমে আবদ্ধ হওয়ার মাধ্যমে সম্পর্ক তৈরি হয়। এই সম্পর্কে গভীরতা অন্যান্য সম্পর্কের তুলনায় কয়েক গুণ বেশি হয়ে থাকে। পৃথিবীতে আদর্শ স্বামী-স্ত্রী একে অপরের পরিপূরক হয়ে সারা জীবন কাটিয়ে থাকে। তাইতো তাদের ভালোবাসার কোন তুলনা হয় না। এজন্য আমরা আজকে আপনাদের মাঝে নিয়ে এসেছি স্বামী স্ত্রীর ভালবাসার স্টাটাস সম্পর্কিত পোস্টটি। আপনারা আমাদের এই স্ট্যাটাস গুলো সংগ্রহ করার মাধ্যমে ফেসবুক হোয়াটসঅ্যাপে স্বামী স্ত্রীর ভালোবাসা নিয়ে অনুভূতিগুলো স্ট্যাটাসের মাধ্যমে শেয়ার করতে পারবেন। নিচে স্বামী-স্ত্রী ভালোবাসা স্ট্যাটাসগুলো তুলে ধরা হলো:

যে স্বামী সকালে ঘুম থেকে উঠে স্ত্রীকে কমপক্ষে পাঁচ মিনিট জড়িয়ে ধরে রাখে তাঁর কর্মক্ষেত্রে বিপদের আশংকা থাকে কম ।
– রবীন্দ্রনাথ ঠাকুর

স্ত্রীদের যথেষ্ট পরিমাণে সময় দিন, নাহলে যথেষ্ট পরিমাণে বিশ্বাস করুন। সংসার আর যুদ্ধক্ষেত্র মনে হবে না ।
– সুনীল গঙ্গপাধ্যায়

সেই কাপুরুষ যে স্ত্রীর কাছে প্রেমিক হতে পারেনি ।
– কাজী নজরুল ইসলাম

স্বামী স্ত্রী ভালবাসার কবিতা

অনেক কবি সাহিত্যিক তাদের ব্যক্তিগত জীবনে স্বামী স্ত্রীর সম্পর্ক নিয়ে অনুভূতি প্রকাশে বেশ কিছু কবিতা লিখেছেন যেগুলো একজন মানুষের ব্যক্তিগত জীবনে স্বামী অথবা স্ত্রীর প্রতি অনুভূতি প্রকাশ্যে সহায়তা করে থাকে। তাইতো অনেকের কবি সাহিত্যিকদের সেই স্বামী স্ত্রীর ভালোবাসার কবিতা গুলো অনুসন্ধান করেন। তাদের জন্য আজকে স্বামী স্ত্রীর ভালবাসার কবিতা গুলো আমাদের পোস্টটিতে তুলে ধরা হয়েছে। আপনারা আমাদের এই পোস্টের মাধ্যমে স্বামী স্ত্রীর ভালবাসার বেশ কিছু কবিতা সংগ্রহ করতে পারবেন। নিচে স্বামী স্ত্রী ভালবাসার কবিতা গুলো তুলে ধরা হলো:

“তােমায় নিয়েই আমার মনের
মাঝে হাজার চাওয়া-পাওয়া।
তােমার বধূ হয়ে আমার
সারাজীবন গান গাওয়া।”

“গাছের জীবন লতা পাতা,
মাছের জীবন পানি,
ছেলের জীবন টাকা পয়সা,
মেয়ের জীবন স্বামী।”

ঘুমি ঘুমি স্বপ্ন দেখি
কত হাজার হাজার
তুমি শুধু আমার,
তুমি শুধু আমার,
তুমি শুধু আমার।”

“এই বুকেতে লিখেছি যে
শুধু তোমার নাম।
স্বপ্ন তুমি, সাধনা তুমি,
তুমি আমার প্রান।”

জোনাকি হলো রাতের বাতি,
স্বপ্ন নাকি ঘুমের সাথী।
এই মন হলো এক মায়াবী পাখি,
আর তুই আমার সারা জীবনের সাথী।”

“তােমার ভালােবাসার বাঁধনে,
বাধা আমার মন।
আমার হৃদয়ে লেখা,
শুধু তােমারই নাম।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *